ব্যাংক থেকে বিকাশে টাকা আনার নিয়ম

আপনি কি ব্যাংক থেকে বিকাশে টাকা আনার নিয়ম সম্পর্কে জানতে চাচ্ছেন তাহলে আজকের আর্টিকেলটি আপনার জন্য। কেননা আজকের আর্টিকেলটিতে ব্যাংক থেকে বিকাশে টাকা আনার নিয়ম সম্পর্কে বিস্তারিত জানানো হবে। তাই ব্যাংক থেকে বিকাশে টাকা আনার নিয়ম জানতে হলে আর্টিকেলটি শুরু থেকে শেষ পর্যন্ত পড়ুন।
ব্যাংক থেকে বিকাশে টাকা আনার নিয়ম
নিচে আপনাদের জন্য ব্যাংক থেকে বিকাশে টাকা নেয়ার পদ্ধতি, কোন কোন ব্যাংক থেকে বিকাশে টাকা আনা যায় এবং ব্যাংক থেকে বিকাশে টাকা আনার নিয়ম ইত্যাদি বিষয়গুলো ধাপ ধাপে আলোচনা করা হয়েছে। যেখান থেকে আপনি খুব সহজেই ব্যাংক থেকে বিকাশে টাকা আনার নিয়ম জানতে পারবেন। তাই দেরি না করে ব্যাংক থেকে বিকাশে টাকা আনার নিয়ম জেনে নিন।

পেজ সূচিপত্রঃ ব্যাংক থেকে বিকাশে টাকা আনার নিয়ম

ব্যাংক থেকে বিকাশে টাকা নেয়ার পদ্ধতি

ব্যাংক থেকে বিকাশে টাকা নেয়ার পদ্ধতি অনেক সহজ। আপনি খুব সহজেই ব্যাংক থেকে বিকাশে টাকা নিতে পারবেন। তবে এক্ষেত্রে কিছু পদ্ধতি ফলো করে আপনি ব্যাংক থেকে বিকাশে টাকা নিয়ে আসতে পারবেন। ব্যাংক থেকে বিকাশে টাকা নেয়ার পদ্ধতি সম্পর্কে জানতে আমাদের আর্টিকেলটি পড়তে থাকুন তাহলেই জেনে যাবেন। তার আগে চলুন আপনাদের জানিয়ে দেই যে কোন কোন ব্যাংক থেকে বিকাশে টাকা আনা যায়।

কোন কোন ব্যাংক থেকে বিকাশে টাকা আনা যায়

ব্যাংক তো অনেকগুলো রয়েছে। এখন প্রত্যেক ব্যাংক থেকেই কি বিকাশে টাকা আনা যায় কি না এটা একটা জানার বিষয়। যদি প্রত্যেক ব্যাংক থেকে টাকা আনা না যায় তাহলে কোন কোন ব্যাংক থেকে টাকা আনা যায় সেটা জানাও একটা বিষয়। এসব যদি আপনি না জানেন তাহলে ব্যাংক থেকে বিকাশে টাকা আনতে পারবেন না কখনোই। এই মুহূর্তে, আপনি শুধুমাত্র নির্দিষ্ট ব্যাঙ্ক থেকে একটি বিকাশ অ্যাকাউন্টে টাকা ট্রান্সফার করতে পারবেন।
এই ব্যাংকগুলোর মধ্যে রয়েছে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক, সিটি ব্যাংক, ঢাকা ব্যাংক, ব্র্যাক ব্যাংক, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক, মিডল্যান্ড ব্যাংক, ব্যাংক এশিয়া, ইস্টার্ন ব্যাংক, যমুনা ব্যাংক, এনআরবি কমার্শিয়াল ব্যাংক, সোশ্যাল ইসলামী ব্যাংক লিমিটেড, কমিউনিটি ব্যাংক বাংলাদেশ লিমিটেড, ঢাকা ব্যাংক, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিমিটেড, মধুমতি ব্যাংক লিমিটেড, সাউথইস্ট ব্যাংক লিমিটেড, এনআরবি ব্যাংক লিমিটেড, সাউথইস্ট ব্যাংক লিমিটেড, এনআরবি ব্যাংক লিমিটেড। এড আপনি শুধুমাত্র সাউথ বাংলা এগ্রিকালচার অ্যান্ড কমার্স ব্যাংক লিমিটেড, সিমদান ব্যাংক লিমিটেড, স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেড বা ইন্টারনেট ব্যাংকিং অ্যাপের অনলাইন ব্যাংকিং পরিষেবার মাধ্যমে এটি করতে পারেন।

ব্যাংক থেকে বিকাশে টাকা আনার নিয়ম

এখন আসুন আপনারা জেনে নিন যে ব্যাংক থেকে বিকাশে টাকা কিভাবে আনবেন। ব্যাংক থেকে বিকাশে টাকা নেওয়ার পদ্ধতি অনেকটা ব্যাংক থেকে একটি ডিজিটাল মোবাইল মানিট্রান্সফার সিস্টেম হলো "বিকাশ ট্রান্সফার" বা "বিকাশ অ্যাড মানি"। এই পদ্ধতির মাধ্যমে আপনি আপনার ব্যাংক একাউন্ট থেকে টাকা বিকাশের একাউন্টে সরাসরি পাঠাতে পারেন। এই পদ্ধতিটির মাধ্যমে টাকা প্রেরণ করার জন্য আপনার ব্যাংকের এপ বা ইন্টারনেট ব্যাংকিং সেবা থাকতে হবে।
আপনি যদি ব্যাংক থেকে ইন্টারনেট ব্যাংকিং ব্যবহার করে বিকাশ একাউন্টে টাকা পাঠাতে চান তাহলে আপনাকে প্রথমে বেনিফিশিয়ারি হিসেবে বিকাশ একাউন্ট অ্যাড করে নিতে হবে তারপর ফান্ড ট্রান্সফার করতে হবে। বেনিফিশিয়ারি এড করার পদ্ধতিঃ-
  • প্রথমে আপনাকে মোবাইল অ্যাপ বা ওয়েব এর মাধ্যমে আপনার ইন্টারনেট ব্যাংকিং একাউন্টে লগইন করে নিতে হবে
  • তারপরে ম্যানেজ বেনিফিশিয়ারি অপশনে যেতে হবে
  • যে ধাপগুলো দেওয়া আছে সে অনুযায়ী বেনিফিশিয়ারি একাউন্ট যোগ করতে হবে
  • তারপর আপনি বেনিফিশিয়ারি একাউন্টে ফান্ড ট্রান্সফার করতে পারবেন।
ব্যাংক থেকে বিকাশে টাকা আনার নিয়ম-
  • আপনাকে প্রথমে ইন্টারনেট ব্যাংকিং মোবাইল অ্যাপ বা ওয়েবের মাধ্যমে ফান্ড ট্রান্সফার অপশনে যেতে হবে
  • তারপর আপনাকে ফান্ড এর উৎস (একাউন্ট নাম্বার) সিলেক্ট করতে হবে
  • তারপর আপনি ট্রান্সফার অপশনে যেয়ে বিকাশ একাউন্ট সিলেক্ট করবেন
  • তারপর বেনিফিশিয়ারি লিস্ট থেকে বিকাশ একাউন্ট সিলেক্ট করুন
  • তারপর টাকার পরিমান ও রেফারেন্স দিবেন
  • তারপরে ব্যাংকের লেনদেন পদ্ধতি অনুসরণ করে সফলভাবে ফান্ড ট্রান্সফার করুন।

বিকাশ থেকে ব্যাংক একাউন্টে টাকা ট্রান্সফার

বিকাশ থেকে ব্যাংক একাউন্টে টাকা ট্রান্সফার করা খুবই সহজ। চলুন দেখে নিন বিকাশ থেকে ব্যাংক একাউন্টে টাকা ট্রান্সফার করার নিয়ম-
  • প্রথমে আপনার বিকাশ অ্যাপসে লগইন করুন
  • তারপরে বিকাশ টু ব্যাংক আইকনটি সিলেক্ট করুন
  • তারপরে আপনি যে ব্যাংক একাউন্টে টাকা পাঠাতে চান সেটি সিলেক্ট করুন
  • ব্যাংক একাউন্টের প্রয়োজনীয় তথ্যাবলী দিন
  • টাকার পরিমান লিখুন
  • তারপরে লেনদেনের একটি রেফারেন্স দিন
  • তারপরে বিকাশ পিন নাম্বার দিয়ে লেনদেন সম্পূর্ণ করুন।

ব্যাংক টু বিকাশ সার্ভিস ফি

ব্যাংক টু বিকাশ সার্ভিস ফি কত সে সম্পর্কে অনেকেই জানতে চায়। কেননা ব্যাংক থেকে বিকাশে টাকা আনবেন মনে হতেই পারে যে সার্ভিস ফি অবশ্যই দিতে হবে। কিন্তু এক্ষেত্রে বিকাশ একটি সুবিধা চালু করেছে যে ব্যাংক টু বিকাশ সার্ভিস ফি গ্রাহকদের জন্যু ফ্রি। অর্থাৎ গ্রাহকদের জন্য কোন সার্ভিস ফি প্রযোজ্য হবে না।

আশা করি আজকের আর্টিকেলটি শুরু থেকে শেষ পর্যন্ত পড়েছেন এবং ব্যাংক থেকে বিকাশে টাকা আনার নিয়ম সম্পর্কে জানতে পেরেছেন। আর্টিকেলটি পড়ে ব্যাংক থেকে বিকাশে টাকা আনার নিয়ম ছাড়াও জানতে পেরেছেন ব্যাংক টু বিকাশ সার্ভিস ফি, বিকাশ থেকে ব্যাংক একাউন্টে টাকা ট্রান্সফার ইত্যাদি অনেক বিষয় সম্পর্কে। আশা করি এসকল তথ্যগুলো আপনাদের অনেক উপকারে আসবে, তাই এধরণের গুরুত্বপূর্ণ তথ্য বেশি বেশি জানতে আমাদের ওয়েবসাইটটি ফলো করুন, ধন্যবাদ। 21021.

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

এই ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url