নগদ একাউন্ট টাকা দেখার নিয়ম

আপনি কি নগদ একাউন্ট টাকা দেখার নিয়ম সম্পর্কে জানতে চাচ্ছেন তাহলে আজকের আর্টিকেলটি আপনার জন্য। কেননা আজকের আর্টিকেলটিতে নগদ একাউন্ট টাকা দেখার নিয়ম সম্পর্কে বিস্তারিত জানানো হবে। তাই নগদ একাউন্ট টাকা দেখার নিয়ম জানতে হলে আর্টিকেলটি শুরু থেকে শেষ পর্যন্ত পড়ুন।
নগদ একাউন্ট টাকা দেখার নিয়ম
নিচে আপনাদের জন্য নগদ একাউন্ট থেকে টাকা তোলার নিয়ম, নগদ টাকা দেখার নিয়ম এবং নগদ একাউন্ট টাকা দেখার নিয়ম ইত্যাদি বিষয়গুলো ধাপে ধাপে আলোচনা করা হয়েছে। যেখান থেকে আপনি খুব সহজেই নগদ একাউন্ট টাকা দেখার নিয়ম জানতে পারবেন। তাই দেরি না করে নগদ একাউন্ট টাকা দেখার নিয়ম জেনে নিন।

পেজ সূচিপত্রঃ নগদ একাউন্ট টাকা দেখার নিয়ম

নগদ একাউন্ট থেকে টাকা তোলার নিয়ম

নগদ একাউন্ট থেকে আপনারা জেনে এসেছেন যে দুটি উপায়ে টাকা উত্তোলন করা যায়। উপায় দুটির মধ্যে একটি হচ্ছে নগদ অ্যাপস এর মাধ্যমে অপরটি হচ্ছে কোড ব্যবহার করে। আজকে আপনাদের দুটি উপায় দেখাবো যে দুটি উপায়ে কিভাবে নগদ একাউন্ট থেকে টাকা তোলা যায়। প্রথমে চলুন নগদ অ্যাপস এর মাধ্যমে কিভাবে টাকা তোলা যায় তা দেখে নিন।
  • প্রথমে আপনার পিন নাম্বার দিয়ে নগদ অ্যাপসে একাউন্টে প্রবেশ করবেন
  • তারপরে ক্যাশ আউট অপশনটিতে ক্লিক করবেন
  • তারপরে আপনি যে উদ্যোক্তা নাম্বারে ক্যাশ আউট করবেন সে উত্তর তার নাম্বার দিবেন অথবা উদ্যোক্তার কিউআর কোড স্ক্যান করবেন
  • তারপর কত টাকা ক্যাশ আউট করতে চান তার পরিমাণ দিবেন
  • তারপরে আপনার নগদ একাউন্টের পিন নাম্বার দিয়ে ক্যাশ আউট সম্পন্ন করুন।
এবার চলুন কোড ব্যবহার করে নগদ একাউন্ট থেকে টাকা তোলার নিয়ম জেনে নিন-
  • প্রথমে *167# নাম্বারে ডায়াল করুন
  • তারপরে ক্যাশ আউট অপশনে যেতে ১ রিপ্লাই করুন
  • এরপরে উদ্যোক্তার নাম্বার লিখে সেন্ড করুন
  • তারপরে কত টাকা উত্তোলন করবেন তার পরিমাণ দিন
  • পরবর্তীতে এবং শেষ ধাপ হচ্ছে আপনার নগদ একাউন্টের পিন নাম্বার দিয়ে ক্যাশ আউট সম্পন্ন করুন।

নগদ টাকা দেখার নিয়ম

বাংলাদেশে মোবাইল ব্যাংকিং সেবা গুলোর মধ্যে একটি অন্যতম হচ্ছে এই নগদ। এই নগদ ব্যবহার করে মানুষ আর্থিক কাজ সহজভাবে সম্পন্ন করতে পারে। যে কেউ নগদে যখন ইচ্ছে তখন টাকা ঢুকাতে পারে এবং বের করতে পারে। তবে অনেকেই জানে না যে নগদ একাউন্টে কিভাবে টাকা দেখতে হয়। আজকের আর্টিকেল থেকে আপনারা সে সম্পর্কে জানতে পারবেন যে নগদে টাকা দেখার নিয়ম আসলে কি।
আপনার নগদ একাউন্ট রয়েছে কিন্তু আপনি জানেন না যে আপনার নগদে কিভাবে আপনি কত টাকা রয়েছে তা দেখবেন। এটা একদমই সিম্পল একটি কাজ। খুব সহজে আপনি আপনার নগদ একাউন্টে কত টাকা রয়েছে সেটি জানতে পারবেন। নগদ একাউন্ট এর টাকা দেখতে দুটি উপায়ে অবলম্বন করা যায়। একটি উপায় হচ্ছে নগদ অ্যাপস এর মাধ্যমে টাকা দেখা যায় আরেকটি উপায় হচ্ছে নগদের কোড ব্যবহার করে টাকা দেখা।

নগদ একাউন্ট টাকা দেখার নিয়ম

নগদ একাউন্ট টাকা দেখার নিয়ম খুবই সহজ। দুইটি উপায়ে একাউন্টের টাকা দেখতে পারবেন। আপনার যদি স্মার্ট ফোন থেকে থাকে তাহলে আপনি নগদ অ্যাপস এর মাধ্যমে খুব সহজেই ব্যালেন্স চেক করতে পারবেন। সে ক্ষেত্রে আপনাকে যা করতে হবে তা হচ্ছে নগদ অ্যাপসে আপনার অ্যাকাউন্ট এর পিন নাম্বার দিয়ে প্রবেশ করে ট্যাপ ফর ব্যালেন্স এ ক্লিক করলে একাউন্টের টাকা দেখতে পারবেন। 
আর যদি আপনার কাছে স্মার্ট ফোন না থাকে তাহলে আপনি কোড ব্যবহার করেও ভাগ অ্যাকাউন্ট এর টাকা দেখতে পারবেন। সে ক্ষেত্রে আপনাকে *১৬৭# ডায়াল করার পরে ৭ লিখে রিপ্লাই দিতে হবে। তারপর ১ নম্বর অপশনটিতে ব্যালান্স ইনকোয়ারি লিখা আসবে তাই ১ লিখে রিপ্লাই করতে হবে। তারপরে পিন নাম্বার দিয়ে ব্যালেন্স দেখতে পারবেন।

নগদ ব্যালেন্স চেক

নগদ ব্যালেন্স চেক মানে হচ্ছে আপনার নগদে একাউন্টে কত টাকা রয়েছে সেটা চেক করা। এটা দুই ভাবে চেক করা যায় সে সম্পর্কে উপরের অংশে বিস্তারিত বলা হয়েছে। একটা উপায় হচ্ছে নগদ অ্যাপস এর মাধ্যমে নগদ ব্যালেন্স চেক করা যায়। আরেকটা উপায় হচ্ছে *১৬৭# ডায়াল করে নগদ ব্যালেন্স চেক করা যায়। আশা করি উপরের অংশটি পড়ে আপনারা এই দুটি উপায়ে নগদ একাউন্ট ব্যালেন্স চেক করা জানতে পেরেছে।

নগদ মোবাইল রিচার্জ অফার

নগদ একাউন্টে প্রথম মাসে রিচার্জ ক্যাশব্যাক অফার থাকে অনেক। আপনি নতুন একাউন্টে রিচার্জ করে জিতে নিতে পারবেন ১০০০ টাকা পর্যন্ত। নতুন একাউন্ট খোলার পর প্রতি রিচার্জে আপনি পাবেন ২০% ক্যাশব্যাক। এখানে নতুন একাউন্ট খুললে তিন মাসে যথাক্রমে রিচার্জ এর মাধ্যমে ৩০০ টাকা, ৩০০ টাকা এবং ৪০০ টাকা ক্যাশব্যাক বোনাস পাওয়া যেতে পারে।

আশা করি আজকের আর্টিকেলটি শুরু থেকে শেষ পর্যন্ত পড়েছেন এবং নগদ একাউন্ট টাকা দেখার নিয়ম সম্পর্কে জানতে পেরেছেন। আর্টিকেলটি পড়ে নগদ একাউন্ট টাকা দেখার নিয়ম ছাড়াও জানতে পেরেছেন নগদ মোবাইল রিচার্জ অফার, নগদ ব্যালেন্স চেক ইত্যাদি অনেক বিষয় সম্পর্কে। আশা করি এসকল তথ্যগুলো আপনাদের অনেক উপকারে আসবে, তাই এধরণের গুরুত্বপূর্ণ তথ্য বেশি বেশি জানতে আমাদের ওয়েবসাইটটি ফলো করুন, ধন্যবাদ। 21021.

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

এই ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url