বিকাশ হট লাইন নাম্বার কত?

অনেকেই জানেন না বিকাশ হট লাইন নাম্বার কত? বিকাশের যেকোনো সমস্যায় বিকাশ হট লাইন নাম্বার অনেক প্রয়োজনীয়। আর তাই আজকের আর্টিকেল থেকে আপনারা জানবেন বিকাশ হট লাইন নাম্বার কত? সে সম্পর্কে। বিকাশ হট লাইন নাম্বার কত? এই সম্পর্কে বিস্তারিত জানতে সম্পন্ন আর্টিকেলটি পড়ে নিন।

পোস্ট সূচিপত্রঃ বিকাশ হট লাইন নাম্বার কত?

ভূমিকা 

বিকাশ অ্যাপস আমাদের কাছে অতি পরিচিতি ও বর্তমানে বেশিরভাগ মানুষ বিকাশ অ্যাপস বা বিকাশ মোবাইল ব্যাংকিং ব্যবহার করেন। তবে বিভিন্ন সময় এতে সমস্যা দেখা যায়, আর এ সমস্ত সমস্যা যদি কখনো হয়ে থাকে তাহলে আমাদের বিকাশ কাস্টমার কেয়ার সেন্টারে যোগাযোগ করার প্রয়োজন পড়ে। সেই যোগাযোগের জন্য যে মাধ্যম রয়েছে সে মাধ্যম অনেকের কাছেই অজানা। 

আর তাই আজকের আর্টিকেল থেকে আপনারা জানতে পারবেন, বিকাশ হট লাইন নাম্বার কত? সেই সম্পর্কে। যদিও মাঝে মাঝে তাদের সঙ্গে যোগাযোগের মাধ্যম গুলো পরিবর্তন করে থাকে, তাই এখন আপনাদেরকে জানাবো বর্তমানে ২০২৩ এসে তাদের বিকাশ হট লাইন নাম্বার কত? সে সম্পর্কে। এছাড়াও আপনারা জানতে পারবেন বিকাশে টাকা দেখার নিয়ম সম্পর্কে বিস্তারিতভাবে। 

বিকাশ হট লাইন নাম্বার কত?

বিকাশের গ্রাহক রয়েছে বিপুল পরিমাণে, তবে বিভিন্ন কারণে এ গ্রাহকগণ বিভিন্ন সমস্যায় পড়ে থাকে। বিশেষ করে বিকাশের মাধ্যমে এক জায়গা থেকে অন্য জায়গায় টাকা লেনদেনে নানারকম সমস্যায় পড়তে দেখা যায়। এছাড়াও বিকাশ অ্যাপস বিষয়ে বিভিন্ন ধরনের তথ্য জানতেও প্রয়োজন পড়ে কাস্টমার কেয়ারের নাম্বার। বিকাশ তাদের গ্রাহকদের সেবা দেওয়ার জন্য তাদের অফিসিয়াল নাম্বার প্রকাশ করেছে, সেই নাম্বারটির মাধ্যমে বিকাশের গ্রাহকরা যেকোনো সমস্যায় তাদের সাথে যোগাযোগ করতে পারে। বর্তমানে বিকাশ তাদের অফিসিয়াল কোন নাম্বারটি প্রকাশ করেছে সে সম্পর্কে জেনে নিন।
  • বিকাশ হেল্পলাইনঃ ১৬২৪৭ অথবা ০২-৫৫৬৬৩০০১
  • যেকোনো সিমের মাধ্যমেই এই হেল্পলাইন/হট লাইন নাম্বারে কল করতে পারবেন এবং তাদের সেবা নিতে পারবেন। যেমন- গ্রামীণফোন, রবি, এয়ারটেল, বাংলালিংক, টেলিটক, ইত্যাদি সব ধরনের সিমের মাধ্যমে তাদের সঙ্গে যোগাযোগ করতে পারবেন।
  • বিকাশ কাস্টমার কেয়ারে যোগাযোগ করতে আপনি তাদের ইমেইল ব্যবহার করতে পারেন।
  • ইমেইলঃ support@bkash.com 
বিকাশের যেকোনো সমস্যায় আপনারা উপরের দেওয়া হট লাইন নাম্বার থেকে যোগাযোগ করে সেবা গ্রহণ করতে পারেন। আপনার এতক্ষণ জানলেন বিকাশ হট লাইন নাম্বার কত? সে সম্পর্কে। আশা করি আপনাদের প্রশ্নের উত্তরটি আপনারা পেয়েছেন।

বিকাশ কাস্টমার কেয়ার সেবার সময়সূচী

যেকোনো কাজের বা যে কোন প্রতিষ্ঠানের একটি সময় মতই শুরু করা হয় এবং একটি সময় শেষে সেটি বন্ধ করা হয়। ঠিক তেমনভাবে বিকাশ কাস্টমার কেয়ার সেবার সময়সূচীও নির্দিষ্ট করে রাখা আছে। তাদের নির্দিষ্ট সময়ের মধ্যেই তারা গ্রাহকদের সেবা প্রদান করে থাকে। আপনি যেহেতু বিকাশ সম্পর্কে জানতে এসেছেন সেহেতু ধরে নেয়া যায় আপনি একজন বিকাশ গ্রাহক। আপনাদের যেকোনো সমস্যায় আপনারা হট লাইনের মাধ্যমে যোগাযোগ করতে পারবেন, সেই হট লাইন নাম্বার উপরে জানানো হয়েছে। তবে আপনি কোন সময়ে কল করলে তাদের সেবা নিতে পারবেন সেই সময়টুকু আপনাদেরকে এখন জানানো হবে।
বিকাশের গ্রাহক সেবা কেন্দ্রের সময়সূচি পরিবর্তন করা হয়েছে বিকাশের তথ্য অনুযায়ী নতুন সময়সূচির তালিকাটি দেখে নিন।
  • বিকাশ গ্রাহক সেবা কেন্দ্রঃ সকাল ১০ ঘটিকা থেকে সন্ধ্যা ০৭ ঘটিকা পর্যন্ত(সপ্তাহে ৭ দিন, সরকারি ছুটি ব্যতীত)
  • বিকাশ গ্রাহক সেবাঃ সকাল ১০ ঘটিকা থেকে সন্ধ্যা ০৬ ঘটিকা পর্যন্ত (শুক্রবার এবং সরকারি ছুটি ব্যতীত)
  • এখানে দেওয়া সময় অনুযায়ী আপনাদের যেকোনো সমস্যায় বিকাশের কাস্টমার কেয়ারে আপনারা যোগাযোগ করতে পারেন।

বিকাশে টাকা দেখার নিয়ম

আপনারা সবাই জানেন বিকাশ অ্যাপসটি আমাদের নিত্য প্রয়োজনীয় কতটা ব্যবহারযোগ্য। বিকাশ অ্যাপস ব্যবহার করার মাধ্যমে নিজের মোবাইলে রিচার্জ করার পাশাপাশি যে করো ফোনে রিচার্জ করে দেওয়া যায়। সেই সাথে ঘরে বসেই টাকা লেনদেন করা সম্ভব। বিকাশ অ্যাপস খুবই বিশ্বাসযোগ্য একটি অ্যাপস। তবে যে সকল ব্যক্তিরা বিকাশ অ্যাপস নতুন ব্যবহার করে থাকেন, তারা জানেন না যে বিকাশে টাকা দেখার নিয়ম কি। তাই এখন আমি আপনাদের মাঝে আলোচনা করতে যাচ্ছি বিকাশে টাকা দেখার নিয়ম সম্পর্কে।

মূলত বিকাশে টাকা দেখার নিয়ম দুইটি প্রথম হচ্ছে মোবাইল থেকে বিকাশ নাম্বারে ডায়াল করে কত টাকা আছে সেটি দেখা। তবে এটি অনেকের কাছে কিছুটা কঠিন মনে হতে পারে। দ্বিতীয় নম্বর হলো বিকাশ অ্যাপস এর মাধ্যমে বিকাশে টাকা দেখা।

কোডের মাধ্যমেঃ কোডের মাধ্যমে বিকাশে টাকা দেখতে হলে প্রথমে আপনাকে আপনার মোবাইল ফোন থেকে (*২৪৭#) এই নাম্বারে ডায়াল করতে হবে। এরপর বেশ অনেকগুলো অপশন থাকবে সেখান থেকে আপনি (৯) নম্বর অপশনে ক্লিক করবেন। এরপর আপনাকে আপনার পিন নম্বর দেওয়ার অপশনটি দেখাবে, সেখানে আপনি আপনার বিকাশের যে পিন নাম্বারটি রয়েছে সেটি বসালে আপনার একাউন্টে কত টাকা রয়েছে সেটি দেখতে পারবেন। তবে এ কাজটি অনেকের কাছে কিছুটা বিরক্তকর মনে হতে পারে। সব থেকে সহজ নিয়ম হচ্ছে বিকাশ অ্যাপসের মাধ্যমে টাকা চেক করা

বিকাশ অ্যাপসঃ বিকাশ অ্যাপস এর মাধ্যমে টাকা লেনদেন থেকে শুরু করে বিকাশে কত টাকা রয়েছে সবকিছু দেখা অত্যন্ত সহজ পদ্ধতি হলো বিকাশ অ্যাপস এর মাধ্যমে করা। এর জন্য আপনার ফোনে অবশ্যই একটি বিকাশ অ্যাপ ইন্সটল থাকা চাই। এরপর আপনি আপনার বিকাশ অ্যাপসে প্রবেশ করার পর ওপরের অংশে ব্যালেন্স চেক করুন এমন কথা লেখা থাকবে। আপনি সেখানে ক্লিক করলে আপনি দেখতে পারবেন আপনার বিকাশে কত টাকা রয়েছে। 

বর্তমান সময়ে মানুষ সব থেকে বেশি বিকাশ অ্যাপস এর মাধ্যমেই ব্যালেন্স চেক করে থাকে। তবে একটি বিষয় না বললেই নয় কোড ডায়াল করে বিকাশের যে কোন কাজ করতে কোন রকম ইন্টারনেটের প্রয়োজন পড়ে না। তবে আপনি যদি বিকাশ অ্যাপসের মাধ্যমে ব্যালেন্স চেক করেন কিংবা কোন কাজ করেন সে ক্ষেত্রে বিকাশ অ্যাপস ওপেন করারপ্রথম শর্ত হলো মোবাইলে ডাটা থাকা অর্থাৎ মোবাইলে ইন্টারনেট সংযোগ না থাকলে বিকাশ অ্যাপস ওপেন হয় না।

বিকাশ হট লাইন নাম্বার কত?- উপসংহার

বিকাশের সেবা গ্রহণ করতে অনেকেই আমরা আগ্রহী। টাকা লেনদেন থেকে শুরু করে সব ধরনের কাজেই বিকাশ আমাদের কাছে অনেক উপকারী বলে আমরা মনে করি। তবে বিকাশেরও বিভিন্ন ধরনের ভুল ত্রুটি বা সমস্যা থেকে থাকে। আর যে কোন বিষয়ে বিকাশের কাস্টমার কেয়ারে যোগাযোগের জন্য একটি নাম্বার চাই আর সেই সমস্ত নাম্বার আপনাদের মাঝে আলোচনা সাপেক্ষে দেওয়া হয়েছে। 
আজকের আর্টিকেল থেকে আপনারা জেনেছেন, বিকাশ হট লাইন নাম্বার কত? বিকাশ কাস্টমার কেয়ার সেবার সময়সূচী ও  বিকাশে টাকা দেখার নিয়ম সে সম্পর্কে বিস্তারিত ভাবে। এতক্ষন আমাদের সাথে থাকার জন্য আপনাদের অসংখ্য ধন্যবাদ। এমন আরো তথ্যমূলক আর্টিকেল পেতে আমাদের সাথে থাকুন। ২৫২৪২

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

এই ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url