Google1 কেন ব্যবহার করবেন

আপনি যখন গুগল অ্যাকাউন্ট খুলেন তখন আপনাকে ১৫ গিগাবাইট ফ্রি স্টোরেজ দেওয়া হয় যা আপনি Google Drive,Gmail, Google photos ইত্যাদি তে ব্যাবহার করতে পারবেন। এখন আপনার ফোন কিংবা কম্পিউটার সেই ১৫ জিবি স্টোরেজ এর কতটুকু Google Drive,Gmail, Google photos ব্যাবহারে দখল করছে সেটা আপনার পক্ষে আলাদা করে নির্ণয় করা সম্ভব নয়। google ওয়ান একাউন্ট কিভাবে খুলবেন এর ব্যবহারের সুবিধা অসুবিধা সবকিছু বর্ণনা দেওয়া হল।


পেজ সূচিপত্রঃ Google1 কেন ব্যবহার করবেন

Google1 কেন ব্যবহার করবেন

 আপনি যদি অফিসের কোনো কাজ করেন তাহালে গুগল ওয়ান ব্যবহার করে প্রয়োজনীয় সকল ডাটা গুলো Google1এ রাখতে পারবেন। তাছাড়া আপনি যদি আমার মতো ব্লগার হয়ে থাকেন, তাহালে আর্টিকেল গুলো এখানে সংরক্ষণ করে রাখতে পারবেন।

গুগল ড্রাইভ কি কিভাবে গুগল ড্রাইভ ব্যবহার করবেন

এছাড়া, আপনার প্রয়োজনীয় সকল ফাইল, ডাটা, ছবি, ভিডিও, অডিও, মোবাইল নম্বার ইত্যাদি ব্যাকআপ করে রাখতে পারবেন। আপনি যদি এখানে অটোমেটিক ব্যাকআপ সিস্টেম চালু করে রাখেন তাহালে সকল ফাইল গুলো অটো ব্যাকআপ হতে থাকবে।

আবার আপনি নিজে নিজেও প্রয়োজনীয় ডাটা গুলো আপলোড করতে পারবেন। যেভাবে আপনি গুগল ড্রাইভ এ আপলোড করেন। আশাকরি, বুঝতে পারছেন কেন Google1 ব্যবহার করতে হবে।

 Google1 ব্যবহারের সুবিধা

Google1 গুগল ড্রাইভ এর মত ব্যবহারের কিছু সুবিধা নিচে উল্লেখ করা হলো

  • এখানে আপনি ১৫ জিবি স্টোরেজ সম্পর্ন ফ্রিতে পাচ্ছেন।
  • মোবাইল হারিয়ে গেলেও আপনার ডাটা গুলো হারিয়ে যাবে না।
  • সহজে অটোমেটিক ব্যাকআপ চালু করে ফাইল গুলো ব্যাকআপ করে নিতে পারবেন।
  • আপলোড করা ছবি, ভিডিও, অডিও গুলোর কোয়ালাটি নষ্ট হয় না।
  • আপনি যদি চান premium subscription করে আরো Storage বাড়িয়ে নিতে পারবেন। ১০০ গিগাবাইট পর্যন্ত বাড়িয়ে নিতে পারন সেজন্য আপনাকে প্রতি বছর 19.99 ডলার পে করতে হবে।

Google1 ব্যবহারের কিছু অসুবিধা

  • Google1 আপনি ১৫ জিবির বেশি Storage ব্যবহার করতে পারবেন না।
  • এটা শুধু আপনার পাসোনাল কাজে ব্যবহার করতে পারবেন। google drive এর মতো ব্যবহার করতে পারবেন না।
  • যদি আপনার জিমেইল একাউন্ট হ্যাক হয়ে যায় তাহালে ডাটা গুলো চুরি হয় যাবে।

Google1 ড্রাইভ একাউন্ট কিভাবে খুলবেন

প্রথমে গুগল প্লেস্টোর থেকে Google1 ড্রাইভ  ডাউনলোড করে ইনস্টল করে নিন। তারপর সেখানে আপনার জিমেইল অ্যাকাউন্ট দিয়ে লগইন করে নিন এবং ফ্রি পনের জিবি পর্যন্ত আপনার বিভিন্ন ধরনের ডাটা ব্যাকআপ দিন।

Google1 এবং Google ড্রাইভ এর মধ্য বেসিক পার্থক্য

গুগল ড্রাইভে আপনার যে ডাটাগুলো থাকবে ছবি, অডিও , ভিডিও এবং বিভিন্ন ধরনের আর্টিকেল সেগুলো আপনি সহজে শেয়ার করতে পারবেন কিন্তু Google1 এর ডাটা গুলো আপনি শেয়ার করতে পারবেন না।

Google One" এপ্লিকেশন টি ব্যাবহার করে সহজেই বুঝতে পারবেন আপনার কোন অ্যাপ অতিরিক্ত জায়গা খেয়ে ফুল হয়ে গেছে আর তাই আপনি তৎক্ষণাৎ সেটা ক্লিন করতে পারবেন। তাছাড়া গুগল ওয়ান আপনাকে বিভিন্ন সাজেশন দিবে কোন ফাইল গুলো আপনার বেশি স্টোরেজ খাচ্ছে, আর কোন গুলো ডিলিট করা উচিত।

Google Photos-এ আরও এডিটিং টুলের মাধ্যমে আপনার প্রিয় স্মৃতিগুলোকে জীবন্ত করে তুলুন । ম্যাজিক ইরেজার দিয়ে ব্যাকগ্রাউন্ড ডিস্ট্রাকশন দূর করুন বা ছদ্মবেশ করুন। আপনার ফটো এবং ভিডিওগুলি নিখুঁত করতে HDR এর মতো আরও সৃজনশীল সরঞ্জামগুলি আনলক করুন৷
আপনি আপনার যেকোনো Google পণ্য বা পরিষেবার জন্য সাধারণ প্রশ্ন বা প্রযুক্তিগত সহায়তার জন্য Google বিশেষজ্ঞদের কাছে তাত্ক্ষণিক অ্যাক্সেস পান৷ আপনি 24/7 Google One অ্যাপের মাধ্যমে ফোন, চ্যাট বা ইমেলের মাধ্যমে সহায়তার সাথে যোগাযোগ করতে পারেন। ফোন এবং চ্যাটের জন্য প্রতিক্রিয়ার সময় 2 থেকে 3 মিনিট, যখন ইমেলগুলি 24 ঘন্টার মধ্যে একটি প্রতিক্রিয়া আশা করতে পারে।



প্রিয় পাঠক আশা করছি আপনাকে Google1 সংক্রান্ত কিছু তথ্য জানিয়ে সহায়তা করতে পেরেছি। আপনার যদি উক্ত বিষয়ে  আরো কোনো প্রশ্ন থাকে তাহলে অবশ্যই কমেন্ট করবেন। আমরা আপনার কমেন্টের যথাযথ উত্তর দেয়ার চেষ্টা করবো। এছাড়া আপনি আরো কি বিষয়ে জানতে চান তা লিখেও কমেন্ট করতে পারেন।
পাঠক আমরা "চাকরি নিন" ওয়েবসাইটের মাধ্যমে সরকারি-বেসরকারি ও অন্যান্য প্রকাশিত চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি গুলো সংগ্রহ করে প্রকাশ করে থাকি। নিয়মিত সকল ধরণের চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি দেখতে আমাদের সাইট ভিজিট করুন।




এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

এই ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url