ইউটিউব থেকে ইনকাম

প্রিয় পাঠক  খুব স্পেশাল বিষয় নিয়ে আলোচনা করতে চাচ্ছি। দেখুন বর্তমানে চাকরির যে বাজার তাতে করে একটি চাকরি পাওয়া মানেই সোনার হরিণ হাতে পাওয়া। সবাই তো আর এই চাকরি নামক সোনার হরিণ হাতে পায় না। আবার অন্য দিক থেকে অনেকেই চাকরি নামক সোনার হরিণটার পিছনে না ছুটে অন্য কিছুর পিছনে ছোটে। 



অন্য কিছু! আপনার মনে প্রশ্ন আসতে পারে অন্য কিছু মানে? ঐটা আবার কি? ঐটা কি তা অলরেডি আপনি আমার পোস্টের হেডলাইন দেখে এখানে এসেছেন। জ্বি, এখন আমরা ইউটিউব থেকে ইনকাম কিভাবে করা যায় সেই বিষয় গুলো আলোচনা করতে চলেছি।

উপায় সমূহ

ইউটিউব থেকে ইনকাম অনেক ভাবেই করা যায়। উল্লেখ যোগ্য কিছু ইউটিউব ইনকাম সোর্স গুলো নিম্নে আলোচনা করা হলো-

পেজ সুচিপত্রঃইউটিউব থেকে ইনকাম

কন্টেন্ট তৈরির মাধ্যমে 

দেখুন আপনি যখন আমার এই আর্টিকেলটি পড়া শুরু করেছেন ততোক্ষনে হয়তো আমি গুগল এডসেন্স থেকে ইনকাম করা শুরু করে দিয়েছি। ঠিক এমনটাই ঘটে থাকে ইউটিউব প্লাটফর্মে। 

 আপনি যদি একজন দক্ষ কন্টেন্ট ক্রিয়েটর হয়ে থাকেন তাহলে আপনার জন্য ইউটিউব প্লাটফর্মটি অনেক গুরুত্বপূর্ণ বটে। এই প্লাটফর্মে যেকেউ কন্টেন্ট ক্রিয়েট করতে পারে। বিষয়টা একটু ভাবুন আপনার বন্ধুরা ইনকাম করতে পারছে না আর আপনি ইউটিউব-এ কন্টেন্ট তৈরি করে ধুমায়া ইনকাম করছেন বিষয়টা সেই তাই না?

আরও পড়ুন ঃYouTube চ্যানেল খোলার নিয়ম

বর্তমানে অনেকেই ইউটিউবে কন্টেন্ট ক্রিয়েট করাটাকে একটি পেশা হিসেবে নিয়েছে। যেহেতু এটি করা খুব বেশী কঠিন কাজ নয় তাহলে শূণ্য পকেটে বসে থাকার চেয়ে কিছু করে টাকা ইনকাম করাটাই ভালো। যা কিছু আছে তা নিয়েই লড়াইএ নামুন ( খেয়াল রাখবেন আপনার কন্টেন্ট যেনো হালাল হয়। আমার পোস্ট পড়ে অনুপ্রাণিত হয়ে কেউ যদি হারাম কন্টেন্ট নিয়ে কাজ করে ইনকাম করেন তাহলে এর সম্পূর্ণ দায়ভার আপনার )।

ইউটিউব shots এর মাধ্যমে 

অতি সম্প্রতি ইউটিউব কর্তৃপক্ষ ইউটিউব shots নামে একটি অপশন চালু করেছে। আপনি চাইলে আপনার ইউটিউব চ্যানেলের ইনকাম করার পাশাপাশি ইউটিউবের এই shots অপশন ব্যবহার করেও ইনকাম করতে পারেন। ইউটিউব shots থেকে ইনকাম করার জন্য ছোট ছোট ভিডিও করে shots-এ আপলোড করে ইনকাম করতে হয়। এছাড়াও ইউটিউব এর নির্দিষ্ট কিছু নিয়ম রয়েছে সেগুলো ফলো করে এগুলে আপনি সহজেই ইউটিউব shots-এর মাধ্যমে ভালো আর্নিং করতে পারবেন। 

অ্যাফিলিয়েট এর মাধ্যমে 

বর্তমানে অ্যাফিলিয়েট মার্কেটিং অনেকটাই জনপ্রিয় একটি ইনকামের উপায় বা মাধ্যম হয়ে দাঁড়িয়েছে। অ্যাফিলিয়েটের মাধ্যমে ইনকাম করার জন্য অনেকেই নানা রকম পথ অবলম্বন করে থাকেন। তবে আমার কাছে মনে হয় ইউটিউবই হচ্ছে অ্যাফিলিয়েট করার জন্য আদর্শ একটি মাধ্যম বা পথ। 

আপনি নিয়মিত আপনার কন্টেন্ট এর কোনো একটি যায়গায় অল্প কিছুক্ষণ অ্যাফিলিয়েট লিংক সো করালেন অথবা আপনি আপনার ডেসক্রিপশন বক্সে অ্যাফিলিয়েট লিংকটি যুক্ত করে দিলেন

আরও পড়ুনঃ কিভাবে দ্রুত Facebook Follower বাড়ানো যায় 

এতে করে আপনার কন্টেন্ট এর ভিউ যতো হবে এবং যতো ভিউয়ার্স আপনার কন্টেন্ট এর ডেসক্রিপশন চ্যাক করবে ততো বেশী আপনার ইনকাম হওয়ার সম্ভাবনা বাড়বে। কন্টেন্ট এর আশেপাশে একটি অ্যাফিলিয়েট লিংক রেখে দিলেন আর সারা জীবন ভর সেখান থেকে ইনকাম আসতে থাকলো বিষয়টা কতো সুন্দর তাই না?

স্পন্সর ভিডিওর মাধ্যমে 

যখন আপনার চ্যানেলের বা আপনার ভিডিওর অনেক ভিউস হবে এবং আপনার চ্যানেলের অনেক সাবস্ক্রাইবার থাকবে তখন দেখবেন বিভিন্ন কম্পানি অফার করবে যে তাদের কোনো একটি পণ্য বা সেবা যেনো আপনার চ্যানেলে একটু প্রমোট করে দেয়া হয়। 

চিন্তা করুন প্রতি মাসে যদি আপনার এই রকম দশটা ক্লায়েন্ট থাকে তাহলে শুধু মাত্র ইউটিউব ব্যবহার করে এই সেক্টর থেকে কতো টাকা ইনকাম হতে পারে? আপনাকে কিন্তু অবশ্যই আপনার ভিডিও এর ডেসক্রিপশনে আপনার সাথে যোগাযোগ করার একটি মাধ্যম দিয়ে রাখতে হবে। এর মাধ্যমেই বিভিন্ন ক্লায়েন্ট আপনার সাথে যোগাযোগ করবে। 

প্রোডাক্ট বিক্রির মাধ্যমে 

আপনি চাইলে আপনার নিজের কোনো প্রডাক্ট কিংবা অন্য কারো প্রডাক্ট আপনার চ্যানেলের মাধ্যমে প্রমোশন করে বিশাল ইনকাম করতে পারবেন। আপনাকে শুধু আপনার কাঙ্খিত পণ্যের একটি সুন্দর রিভিউ তৈরি করে আপনার চ্যানেলে আপলোড করতে হবে। এরপর খেলা শুরু। যতো বেশী আপনার প্রডাক্ট এর রিভিউ ভিডিও মানুষ দেখবে ততো বেশী বেচা-বিক্রির সম্ভাবনা বাড়বে ততো বেশী ইনকামও হওয়ার সম্ভাবনা তৈরি হবে।

উল্লেখিত মাধ্যম গুলো হলো ইউটিউব থেকে ইনকাম করার একেবারে কমন কিছু মাধ্যম। আপনি খেয়াল করলে দেখতে পারবেন উল্লেখিত সকল মাধ্যম গুলো ব্যবহার করার জন্য প্রয়োজন শুধু মাত্র একটি ইউটিউব চ্যানেল। ইউটিউব চ্যানেল একটি আর এই একটি চ্যানেল ব্যবহার করে কতোভাবে ইনকাম করা যেতে পারে খেয়াল করেছেন। 

প্রিয় পাঠক আশা করছি ইউটিউব থেকে ইনকাম করার মাধ্যম গুলো সম্পর্কে আপনাদেরকে অবগতো করতে পেরেছি। এই সংক্রান্ত আপনার যদি কোনো প্রশ্ন থাকে তাহলে অবশ্যই কমেন্ট করবেন। আমরা আপনার কমেন্ট এর যথাযথ উত্তর দেয়ার চেষ্টা করবো। এছাড়াও আপনি আরো কি বিষয়ে জানতে চান তা লিখেও কমেন্ট করতে পারেন।

পাঠক আমরা "চাকরি নিন" ওয়েবসাইট এর মাধ্যমে সরকারি-বেসরকারি ও অন্যান্য প্রকাশিত চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি সংগ্রহ করে প্রকাশ করে থাকি। নিয়মিত সকল ধরণের চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি দেখতে আমাদের সাইট ভিজিট করুন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

এই ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url