টুইটার একাউন্ট থেকে কি ইনকাম সম্ভব

টুইটার থেকে ইনকাম করা কি সম্ভব

আপনি যে সময়টা বিভিন্ন সোশ্যাল মিডিয়াতে ব্যয় করেন আপনি সেই সময়টা ফলোয়ার বাড়িয়ে নিয়ে টুইটার থেকে খুব সহজে ভালো এমাউন্ট ইনকাম করতে পারেন। টুইটারে ইনকাম করাটা অনেকটাই সহজ কিন্তু প্রয়োজন পড়বে আপনার ধৈর্যের। টুইটার ফেসবুকের মতোই এখানে কোন খবর খুব দ্রুত ভাইরাল হয় । টুইটার থেকে ইনকাম করতে হলে প্রথমেই আপনার থাকতে হবে একটি টুইটার  অ্যাকাউন্ট। টুইটার একাউন্ট কিভাবে খুলবেন হয় তা নিচে স্টেপ বাই স্টেপ দেওয়া হল।

প্রথমে জানতে হবে টুইটার কি
টুইটার হল একটি সামাজিক যোগাযোগ মাধ্যম। Twitter সামাজিক আন্ত যোগাযোগ ব্যবস্থা ও মাইক্রো ব্লগিং এর একটি ওয়েবসাইট, যেখানে ব্যবহারকারীরা সর্বোচ্চ ২৮০ অক্ষরের বার্তা আদান-প্রদান ও প্রকাশ করতে পারেন। এই বার্তাগুলোকে টুইট বলা হয়ে থাকে।

টুইটার কবে তৈরি হয়েছিল

টুইটার তৈরি হয়েছিল একুশে মার্চ ২০১৬ সালে।

টুইটারে account কিভাবে খুলবো

প্রথমে আপনাকে প্লে স্টোর থেকে টুইটার ডাউনলোড করতে হবে। প্লে স্টোরে দুই ধরনের টুইটার পাওয়া যায় আপনার মোবাইলের যদি ক্ষমতা বেশি হয় তাহলে আপনি সরাসরি টুইটার ডাউনলোড করতে পারেন। আপনার মোবাইলের ক্ষমতা যদি কম থাকে তাহলে আপনি টুইটার লাইট ডাউনলোড করতে পারেন যেটা মাত্র এক মেগাবাইট আকারে।

টুইটার একাউন্ট খোলার দ্বিতীয় ধাপ

টুইটার ডাউনলোড করার পর আপনাকে এপ্লিকেশনটি ওপেন করতে হবে ।ওপেন করার পর আপনাকে ক্রিয়েট একাউন্টে ক্লিক করতে হবে, তারপর একটি পেজ ওপেন হবে যেখানে আপনার নাম ও মোবাইল নাম্বার ইন্টার করতে হবে প্রতিটি পদক্ষেপ সম্পূর্ণ করার পরে নিচে Next বাটনে ক্লিক করতে হবে।

টুইটার একাউন্ট খোলার তৃতীয় ধাপ

নেক্সট বাটনে ক্লিক করার পরে আপনার সামনে নতুন একটি পেজ ওপেন হবে। সেখানে ফোন ভেরিফাই এর কথা বল। আপনাকে OK প্রেস করতে হবে। সঙ্গে সঙ্গে আপনার কাছে এসএমএস এর মাধ্যমে ওটিপি আসবে। আপনাকে পরের পেজে ওটিপি বসাতে হবে। অনেক সময় অটোমেটিক ওটিপি বসে যাবে আপনাকে শুধু এবার Next বাটনে ক্লিক করতে হবে।

টুইটার একাউন্ট খোলার চতুর্থ ধাপ

পরের পেজে আপনাকে একটি পাসওয়ার্ড সেট করতে হবে পাসওয়ার্ড সেট করার পরের  Next বাটন ক্লিক করুন তারপর এর পেজ ওপেন হবে। এর পরের পেজে আপনাকে আপনার প্রোফাইল পিকচার সেট করতে হবে। নিজের সঠিক প্রোফাইল পিকচার সেট করাটাই টুইটারের নিয়মের পক্ষে। প্রত্যেক ধাপ সম্পূর্ণ হওয়ার পর নেক্সট বাটনে ক্লিক করুন।

টুইটার account খোলার পঞ্চম ধাপ

এর পরের ধাপে আপনাকে আপনার কন্টাক্ট পারমিশন দিতে হবে তাইAllow বাটনে ক্লিক করুন।
এরপরে ধাপটাই খুবই গুরুত্বপূর্ণ। এই ধাপে আপনাকে আপনার পছন্দের ভাষা চয়েস করতে হবে যে ভাষার টুইট আপনি দেখতে চান। আমার মতে আপনি বাংলা,হিন্দি ও ইংরেজি সিলেক্ট করুন তারপর নেক্সট বাটনে ক্লিক করুন।

টুইটার অ্যাকাউন্ট খোলার ষষ্ঠ ধাপ

এই ধাপে আপনাকে আপনার পছন্দের টপিকগুলো সিলেক্ট করতে হবে ।যে ধরনের খবর বা কথা আপনি শুনতে পছন্দ করেন সেগুলো এখানে সিলেক্ট করুন যাতে আপনার সামনে অযথা অন্য জিনিস না আসে। ছবিতে সিলেক্ট করা ট্রাকগুলো আপনি উপরের লিখলে অটোমেটিক পেয়ে যাবেন না পেলে পুরো বানান করে লিখে সিলেক্ট করে দিন।

টুইটার একাউন্ট খোলার সপ্তম ধাপ

সেটিং চিহ্নটি  ক্লিক করুন। আপনি কোন স্থানের ট্রেন্ডিং টপিক দেখতে চান তা সিলেক্ট করুন। কারণ আমরা ঢাকার ট্রেন্ডিং টপিক দেখতেও বলতে চায়।

টুইটার একাউন্ট খোলার অষ্টম ধাপ

সর্বশেষ ধাপে আপনাকে নিচে সার্চ বা সন্ধানের চিহ্নটি ক্লিক করতে হবে ।তারপর আপনাকে ট্রেন্ডিং বাটনে ক্লিক করতে হবে। তাহলে আপনি দেখতে পারবেন কোন কোন হ্যাশট্যাগ গুলোতে ক্লিক করলে দেখতে পারবেন কে কি টুইট করছে।

আরও পড়ুনঃকিভাবে দ্রুত Facebook Follower বাড়ানো যায়

টুইটার একাউন্টের বর্তমান অবস্থা

প্রতিযোগিতায় নেমেছে মেটার নতুন মাইক্রো ব্লগিং সাইট থ্রেডস  এবং Twitter । কার আগে কে যেতে পারে এ নিয়ে কৌশলের শেষ নেই। অবশ্য টুইটার এর ব্যবহারকারী সংখ্যা কমতে শুরু করেছিল অনেক। কেননা বেশ কয়েক মাস ধরে বিভিন্ন বিতর্কিত সিদ্ধান্ত নিয়েছে  সংস্থাটি ।এতে করে টুইটারের  প্রতি  আগ্রহ হারিয়েছে অনেকেই । অন্যদিকে বাড়তে শুরু করেছে থ্রেডস এর জনপ্রিয়তা। খুব অল্প সময়ের মধ্যে ১০ কোটিরও বেশি গ্রাহক পেয়েছে থ্রেডস । টুইটারের জন্য অনেক বড় চ্যালেঞ্জ হয়ে উঠেছে বাজারে টিকে থাকা। নিজেদের অস্তিত্ব ধরে রাখতে এবার নতুন পরিকল্পনা হাতে নিয়েছে টুইটার কর্তৃপক্ষ মেটার পথেই হাঁটছেন তারা ।

টুইটারের মাধ্যমে ইনকাম কি সম্ভব

বর্তমানে টুইটার থেকে ইনকাম করা বেশ সহজ। বর্তমান সময়ে অনলাইনে ইনকামের অনেকগুলো জনপ্রিয় মাধ্যম রয়েছে, তার মধ্যেও টুইটার একটি। টুইটারে কাজ করে আপনি ভালো একটি অ্যামাউন্ট ইনকাম করতে পারেন ইনকাম করা অনেকটাই সহজ কিন্তু প্রয়োজন পড়বে আপনার ধৈর্যের।

বিজ্ঞাপনের মাধ্যমে কনটেন্ট নির্মাতাদের আয়ের সুযোগ দিচ্ছে টুইটার কর্তৃপক্ষ।গত গত কয়েকদিন পূর্বে এক এক বার্তায় এই নতুন প্রোগ্রাম চালুর ঘোষণা দিয়েছেন ইলন  মাস্ক
মালিকানাধীন মাইক্রো ব্লগিং সাইটটি ।  চলতি মাসের শেষের দিকে প্রোগ্রামটি আরো কলেবরে চালুর পরিকল্পনা করছে তারা । টুইটার বলেছে, এ সময়ের মধ্যেও সব যোগ্য নির্মাতারা মনিটাইজেশন এর জন্য আবেদনের সুযোগ পাবেন ।তবে ঠিক কত শতাংশ  লভ্যাংশ দেওয়া হবে কনটেন্ট নির্মাতাদের বা বিজ্ঞাপনগুলো কিভাবে কনটেন্ট এর প্রদর্শিত হবে, সে বিষয়ে এখনো কোনো ধারণা দেয় নাই টুইটার।

টুইটার একাউন্ট থেকে ইনকামের জন্য কি শর্তাবলী থাকছে

  • কনটেন্ট নির্মাতাদের কিছু শর্ত জুড়ে দিয়েছে প্রতিষ্ঠানটি । এক্ষেত্রে নির্মাতাদের অবশ্যই পেজ সাবস্ক্রিপশন- ব্লু  ব্যাচের অধিকারী হতে হবে ।
  • সবশেষে তিন মাসে পঞ্চাশ লাখেরও বেশি ইম্প্রেশন থাকতে হবে ।
  • কনটেন্ট নির্মাতা কে অবশ্যই ১৮ বছরের বেশি হতে হবে ।
  •  একাউন্ট নাম বায়ো, প্রোফাইল, প্রোফাইলের ছবি ও হেডার ইমেজ সহ একটি পূর্ণাঙ্গ প্রোফাইল থাকতে হবে ।
  • এছাড়া  ইমেইল এড্রেস কে অবশ্যই ভেরিফাইয়েড হতে হবে। অ্যাকাউন্ট নিরাপত্তার জন্য দ্বি স্তর বিশিষ্ট নিরাপত্তা ব্যবস্থা চালু থাকতে হবে।
তো বন্ধুরা আশা করি পোস্টটি পড়ে আপনাদের ভালো লেগেছে। যদি ভালো লেগে থাকে তাহলে কমেন্টে জানান আমরা আপনার কমেন্ট এর যথাযথ উত্তর দেয়ার চেষ্টা করবো। এছাড়াও আপনি আরো কি বিষয়ে জানতে চান তা লিখেও জানাতে  পারেন।
প্রিয় পাঠক আমরা "চাকরি নিন" ওয়েবসাইট এর মাধ্যমে সরকারি-বেসরকারি ও অন্যান্য চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি সহ অন্যান্য বিষয়াদি প্রকাশ করে থাকি। নিয়মিত সকল ধরণের চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি দেখতে আমাদের সাইট ভিজিট করুন। আপনার বন্ধুকে পোস্টটি শেয়ার করুন কমেন্টস করুন যাতে হে বন্ধু ও পোষ্টটি পড়ে অ্যাকাউন্ট খুলতে পারেন । 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

এই ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url